ক্রিকেট খেলা

ঈদের পর মাঠে ফেরার-সংগ্রামে নামছেন মাশরাফি:!!?

যার পুরো ক্যারিয়ারই ইনজুরির সাথে এক প্রকার সংগ্রাম করে এগোনো। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকেই ভুগছেন হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে। তা নিয়েই খেলেছেন বিশ্বকাপ।

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজার পুনর্বাসন কার্যক্রম ঈদের ছুটির পর পুরোদমে শুরু হবে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শেষ মুহূর্তে সদ্য সমাপ্ত শ্রীলংকা সফরের দল থেকে বাদ পড়ের এ পেসার। এ সময় মাশরাফিকে তিন সপ্তাহের জন্য বিশ্রামে পাঠানো। তার প্রভাবও পড়েছে মাশরাফি বিন মর্তুজার পারফরম্যান্সে। শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নেন শ্রীলঙ্কা সফর থেকে। অবশেষে ঈদের পর থেকে শুরু হবে ওয়ানডে অধিনায়কের মাঠে ফেরার সংগ্রাম।বিশ্রামকালে তাকে ঝুঁকিপূর্ণ সব ধরনের কাজ থেকে বিরত থাকার পরামর্শ দেয়া হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান ফিজিসিয়ান ডা. দেবাশীষ চৌধুরী বাসস’কে বলেন, ‘২১দিন তাকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে। এই মুহূর্তে কোন ধরনের অনুশীলন করা তার জন্য সম্পূর্ণ নিষেধ। কোন ধরনের পুনবার্সন কার্যক্রমেও অংশ নিতে পারবেন না। এমনকি ফিজিও থেরাপিও বন্ধ। ব্যাথা থেকে সম্পুর্নভাবে মুক্ত হওয়ার জন্য আমরা

পাশাপাশি বিসিবি মেডিকেল দলের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে বলা হয়েছে টাইগার ওয়ানডে অধিনায়ককে। পরামর্শ অনুযায়ী তিনি কাজ করছেন এবং অবস্থার কথা নিয়মিতভাবে মেডিকেল দলকে জানাচ্ছেন।

তাকে এই পরামর্শ দিয়েছি। এমনকি ফের ব্যথা লাগতে পারে এমন কোন কাজ করা থেকেও সম্পূর্ণ বিরত থাকার পরামর্শ দেয়া হয়েছে মাশরাফিকে।’দেবাশীষ বলেন, ‘তিনি আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। এই মুহূর্তে তিনি কোন ব্যথা অনুভব করছেন না। তিনি আমাদের এটিও বলেছেন, দৈনন্দিন কাজে তিনি কোন ধরনের অসুবিধা বোধ করছেন না।

সুতরাং এখন সময় হয়েছে তাকে পুনর্বাসনে পাঠানোর। ঈদের ছুটির পর আমরা তার পুনর্বাসন কাজ শুরু করব।’

হ্যামস্ট্রিং সমস্যা থেকে সুস্থ হয়ে উঠছেন মাশরাফি। বিশ্বকাপের আগে আয়রাল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে চোটে পড়েন তিনি। তবে ওই অবস্থাতেই তিনি ত্রিদেশীয় সিরিজসহ পুরো বিশ্বকাপ খেলেছেন। যা ভাল হয়নি এবং যে কারণে মেগা এ ইভেন্টে ক্যারিয়ারের সবচেয়ে বাজে পারফর্মেন্সের স্বাদ পেতে হয়েছে তাকে। বিশ্বকাপের আট ম্যাচে বল হাতে মাত্র এক উইকেট এবং ব্যাট হাতে ৩৪ রান করায় দলে তার অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন উঠেছে।

পাশাপাশি বিসিবি মেডিকেল দলের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে বলা হয়েছে টাইগার ওয়ানডে অধিনায়ককে। পরামর্শ অনুযায়ী তিনি কাজ করছেন এবং অবস্থার কথা নিয়মিতভাবে মেডিকেল দলকে জানাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[social_share_button themes='theme1']